অনন্তের পথে-নিঃসঙ্গ যাত্রা
- হাসান মেহেদী ১৭-০৫-২০২৪

কোনো এক নক্ষত্রের রাতে,
সারা বাড়ি মাতিয়ে আমি এলাম,
ঝোনাকিদের উপচে পড়া ভিড়,
অপেক্ষায় ছিলো বাড়ির উঠোনে,

বারান্দার এক কোণে দাড়ানো বাবার মনে ছিলো উচ্ছাস,
তিব্র ব্যথার পরেও মায়ের স্নেহ ভরা ভালোবাসার গাঢ় নিঃশ্বাস...

সেই প্রথম,
এই অবুঝ মনে ভালোবাসা শিখিয়ে দেয় আমার মা...

বুঝলাম,
বিশাল এক পাঠশালায় আমার অস্তিত্ত্ব,
আর মৃত্যুর পথে আমার যাত্রা,নিঃসঙ্গ যাত্রা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
০৯-০৩-২০১৫ ২১:২৭ মিঃ

sonder